নতুন FZX বাইকে কি কি থাকছে আলাদা

নভেম্বর 30, 2023

নতুন FZX বাইকে কি কি থাকছে আলাদা
খুঁজছিলেন এরকম একটা বাইক যে বাইকটার সিটিতে 40-42 এবং হাইওয়েতে 45 কিলোমিটারের উপরে মাইলেজ দেবে। আবার বাইকের দামটাও হবে আপনার বাজেটের মধ্যে।

অ্যাডভেঞ্চার এবং ট্যুর প্রিয় বাইকার আপনি। সপ্তাহের ব্যস্ততার দিনগুলোতে আপনাকে বাইকটা নিয়ে কমিয়টিংও করতে হয়। আবার প্রিয়জনকে সাথে করে নিয়ে এ শহরের অলিগলি ঘুরে বেড়ানো বাইকার আপনি।

খুঁজছিলেন এরকম একটা বাইক যে বাইকটার সিটিতে 40-42 এবং হাইওয়েতে 45 কিলোমিটারের উপরে মাইলেজ দেবে। আবার বাইকের দামটাও হবে আপনার বাজেটের মধ্যে।

জয়েন করুন ৬০ হাজারের বেশি বাইকারের গ্রুপ কিউরিয়াস বাইকার

নতুন ইয়ামাহা এফ জেড এক্স বাইকটি আপনার এত সব কিছু পারপাস সার্ভ করবে অনায়াসে।

বাইক টা এখন ৫৫ হাজার টাকা দাম কমে পাওয়া যাচ্ছে ৩০৫০০০ টাকায়, শুধু কি দামি কমেছে, না দামও কমেছে বোনাস হিসাবে সাথে কিছু ফিচারও বৃদ্ধি পেয়েছে।

নতুন ট্রাকশন কন্ট্রোল এ বাইকের এবিএস যেরকম আপনাকে ইমারজেন্সি ব্রেকিংয়ে যেকোনো পরিস্থিতি সামলে নিবে। পাশাপাশি এর ট্রাকশন কন্ট্রোল সিস্টেম আপনাকে রাস্তার সাথে চুম্বকের মতো আটকে রাখবে। সাথে অতিরিক্ত সেফটি ফিচার হিসেবে সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ তো থাকছেই।

টায়ার ১৪৯ সিসির ফুয়েল ইনজেকশন বি এস সিক্স ইঞ্জিন সাথে ব্লক প্যাটার্ন টায়ার যে রকম আপনাকে ছোটখাটো পাহাড়ি বা মাটির রাস্তায় পার করে দেবে অনায়াসে, আবার সিটির স্পিড ব্রেকার এবং ভাঙ্গা রাস্তা গুলো বেশ ভালোভাবে সামলে নিবে।

লুক এর রেট্রো লুক ডিজাইন এবং মেতাল বডি বন্ধুদের মাঝে যেরকম আপনাকে আলাদা অবস্থান করে দিবে। আবার এর ওয়াই কানেক্ট অ্যাপ আপনাকে বলে দিবে ফুয়েল ইকোনমির তথ্য লাস্ট কোথায় পার্কিং করেছিলেন বা কবে আপনাকে সার্ভিস সেন্টারে যেতে হবে।

নতুন আকর্ষণীয় কালারের সাথে আর কি কি ফিচার থাকছে

থ্রিডি প্রিন্টেড লোগো, Golden Alloy Wheels, Bi-Functional LED Head light with DRL, Sleek LED Tail Light, Two-level Seat with tuck and roll, Telescopic suspension with front fork boot এবং Multi-function LCD Instrument Cluster,

সার্ভিস

একটা বাইক কত সুন্দর পারফরম্যান্স করবে তার নির্ভর করে সঠিক মেনটেনেন্স এবং প্রপার সার্ভিস এর উপরে, মেইনটেনেন্স তো আপনার উপরে কিন্তু সার্ভিসটা

দেশ জুড়ে বিসৃত এসিআই মটরস ইয়ামাহার সার্ভিস সেন্টারগুলোতে দক্ষ টেকনিশিয়ান ও সর্বাধুনিক প্রযুক্তি, ফুয়েল ইঞ্জেকশন ক্লিনার ও এফ আই ডায়গনস্টিক চুলের মাধ্যমে এই বাইকটার সার্ভিস নিশ্চিত করে আসছে।

যেহেতু বাংলাদেশ ACO MOtors এটি ম্যানুফ্যাকচার করছে তাই নতুন এই বাইকটির মূল্য ৫৫ হাজার টাকা কমিয়ে দাম নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৫ হাজার টাকা। পাশাপাশি যদি কেউ এই মুহূর্তে প্রি বুকিং করতে চান তাহলে আরো ৬০০০ টাকা ক্যাশব্যাক। তিনটা কালার MATTE COPPER, MATTE BLACK ও DARK MATTE BLUE পাওয়া যাবে এখন থেকে।

ভিডিও অংকের হিসাবে খরচ কম কিসে, মিনারেল নাকি সিনথেটিক ?

ভিডিও খারাপ ফুয়েল নিয়ে চিন্তা নেই আর

ভিডিও ওয়াশের পরেও চকচকে হচ্ছে না, কারণ কি ?