দুর্ধর্ষ ফিচার্স সহ নতুন R15, FZ-X, MT-15, FZ-S

February 15, 2023

দুর্ধর্ষ ফিচার্স সহ নতুন R15, FZ-X, MT-15, FZ-S

জনপ্রিয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান yamaha। একের পর এক ধামাকা ধার মডেল লঞ্চ করে তারা তাদের প্রতিযোগীদের কে চিন্তিত রাখছে প্রতিনিয়ত।

আপডেট সব প্রযুক্তি নজর কারা ডিজাইন আর চোখের পলকে দূরত্ব অতিক্রম করার গতি সম্বলিত একের পর এক বাইক লঞ্চ করে চলেছে ইয়ামাহা।

খুব বেশিদিন হয়নি তারা লঞ্চ করেছে YZF V4, FZS V3, FZX V1, M15 V2 এই মডেল গুলো।

এরই মাঝে দুটো মডেলের আবার আপডেট নিয়ে এসেছে তারা।

পুরনো মডেল থেকে নতুন মডেলের পার্থক্য থাকছে কি কি আপনার এই মুহূর্তে কেনা উচিত হবে কিনা অথবা আপনি এই দুই মডেলের জন্য অপেক্ষা করবেন কিনা এই সংক্রান্ত বিষয়গুলো নিয়ে আজকে আপনাদের সাথে আলোচনা করব।

ভিদিওঃ সার্ভিস সেন্টারে না গিয়ে নিজেই কার্বন ক্লিন করবেন যেভাবে

2023 Yamaha FZ-X

গোল্ডেন হুইল সমেত নতুন ডার্ক ম্যাট ব্লু কালার আপডেট হিসেবে পেয়েছে। যার দাম বিদ্যমান ম্যাট কপার এবং ম্যাট ব্ল্যাক মডেলের চাইতে ১,০০০ টাকা বেশি ইন্ডিয়াতে। যদিও এর পারফরম্যান্সে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ১২.৪ পিএস শক্তি এবং ১৩.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ট্রান্সমিশন। সেফটি ফিচার হিসাবে যুক্ত হয়েছে ট্রাকশন কন্ট্রোল এবং ডুয়েল চ্যানেল এবিএস।

আরো পড়ুন

Yamaha FZ-X-এর নতুন মডেলটি কবে নাগাদ বাংলাদেশে আসবে টা জানা জায়নি, তবে সাম্প্রতিক মডেলের দাম ৩,৬০,০০০ টাকা।

ভিদিওঃ N160 PRICE REVIEWS SPECIFICATION FULL BANGLA COMPARISON WITH NS160

2023 Yamaha FZ-S V4

নতুন Yamaha FZ-S V4-এ বেশ কিছু নতুন ফিচার দেওয়া হয়েছে। যার মধ্যে নয়া এলইডি ডেটাইম রানিং লাইট, নতুন হেডল্যাম্প ক্লাস্টার, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং ট্রাকশন কন্ট্রোল সিস্টেম। বাইকটি মেটালিক ব্ল্যাক এবং রেসিং ব্লু শেডে বেছে নেওয়া যাবে।

Yamaha FZS V4 এর নতুন মডেলটি কবে নাগাদ বাংলাদেশে আসবে তা জানা জায়নি, তবে সাম্প্রতিক মডেলের দাম ২,৬২,৫০০ টাকা।

ভিদিওঃ Lifan kpt 150 4v চায়না বাইক কাঁদায় নাকি হাসায় ?

2023 Yamaha R15 V4

এন্ট্রি লেভেল সুপারস্পোর্ট বাইক Yamaha R15 V4-এ দেওয়া হয়েছে এলইডি ব্লিঙ্কার। আবার এতে রয়েছে এলইডি হেডল্যাম্প, টেল ল্যাম্প এবং পজিশন ল্যাম্প। মেটালিক রেড, ডার্ক নাইট এবং রেসিং ব্লু – এই তিনটি রঙে পাওয়া জাচ্ছে।

আরো পড়ুন

কোম্পানি অয়েল বেচে লাভ করার জন্যই বুঝি নিয়ম বেধে তাদের অয়েল কিনতে বাধ্য করছে আমাদের

বর্তমানে এই বাইকের দাম কালারভেদে তারতম্য রয়েছে। তবে ৫,৫৫,০০০ থেকে শুরু।

ভিদিওঃ Yamaha Saluto Mileage Test Review

2023 Yamaha MT-15 V2

সম্পূর্ণ নতুন ইয়ামাহা MT-15 বাইকটি এমটি সিরিজের অ্যাডভান্সড হাইপার নেকেড এবং ডায়নামিক বাইক। নিম্বল হ্যান্ডলিং, প্রশস্ত হ্যান্ডেল এবং মাত্র 138 কেজি ওজনের এ বাইকটি দিচ্ছে অবিশ্বাস্য রাইডিং অভিজ্ঞতা। ইয়ামাহার একমাত্র পরিবেশক এসিআই মোটরস বাংলাদেশ এই বাইকটি বাংলাদেশের বাজারে লঞ্চ করেছে।

এর দাম বর্তমানে 5,25,000 টাকা।

আরো পড়ুন

যেহেতু বাজারে ইয়ামাহা রিসেল ভ্যালু অনেক বেশি আর তাই আপনি খুব একটা অপেক্ষা না করে নিয়ে নিতে পারেন।

তবে যদি এই মুহূর্তে আপনার অন্য কোন বাইক থাকে আপনি চিন্তা করে থাকেন ইয়ামাহার এই আপডেট প্রযুক্তি সম্বলিত বাইকটা আপনার দরকার তাহলে আরো কিছুদিন অপেক্ষা করতে পারেন।