নতুন ক্লাসিক 350 আনছে রয়্যাল এনফিল্ড

এপ্রিল 27, 2024

নতুন ক্লাসিক 350 আনছে রয়্যাল এনফিল্ড
350 সিসি বাইক ভারতে সবথেকে বেশি রয়্যাল এনফিল্ড বিক্রি করে। আর তার মধ্যে বেস্ট সেলিং মডেল ক্লাসিক 350। শীঘ্রই যে বাইকের আপডেটেড ভার্সন লঞ্চ হতে চলেছে। যেখানে নতুন LED হেডলাইট, অ্যালয় হুইল এবং নতুন ফিচার্স পাওয়া যাবে। 350 সিসি ছাড়াও 650 সিসির ক্লাসিক মোটরসাইকেল আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। চলতি বছরই লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

জয়েন করুন ৬০ হাজারের বেশি বাইকারের গ্রুপ কিউরিয়াস বাইকার

ক্লাসিক 350-এ নতুন কী থাকবে?

আগে বাইকে ব্যবহার হত UCE মোটর। বর্তমানে উন্নত জে সিরিজ ইঞ্জিন ব্যবহার করা হয়। যা বেশ ভালো সার্ভিস দিতে পার। ক্লাসিক তার মসৃণ ইঞ্জিন পারফরম্যান্সের জন্য জনপ্রিয়। সামান্যে টেকনিক্যাল বদল ছাড়া বাইকের ইঞ্জিনে বিরাট কিছু পরিবর্তন থাকবে না। তবে ফিচার্স ও ডিজাইনের দিক দিয়ে থাকবে।

মোটরবাইকে এবার থেকে পাবেন LED লাইটিং, অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার। তিন সুবিধার সঙ্গে শোরুমে এই বাইক যোগ করতে চলেছে এনফিল্ড।এই সব ফিচার্স আপডেট করা জরুরি কারণ 350 সিসির বাজারে আর যেসব বাইক রয়েছে সেখানে LED লাইটিং পাওয়া যায়।

আরো পড়তে পারেন

এছাড়াও একই দামে পেয়ে যাবেন ডুয়াল এক্সহস্ট, লিকুইড কুলিং, স্লিপার ক্লাচ, 6 স্পিড গিয়ারবক্স, টিউবলেস টায়ার, USD ফর্ক সাসপেনশন। তাই প্রতিযোগিতায় টিকে থাকতে এই আপডেটগুলো রয়্যাল এনফিল্ডের জন্য ভীষণ জরুরি। তবে বাকিদের ফিচার্স যতই বেশি থাকুক না কেন, বিক্রির নিরিখে অনেক এগিয়ে ক্লাসিক 350। মধ্যবিত্ত বাইক-প্রেমীদের প্রথম পছন্দ হয় রয়্যাল এনফিল্ড ক্লাসিক।

350 সিসি ইঞ্জিনের মধ্যে ক্লাসিক ছাড়াও বুলেট, হান্টার এবং মিটিওর বাইক বিক্রি করে সংস্থা। তবে সম্প্রতি 450 সিসি এবং 650 সিসি বাইকের উপর অতিরিক্ত মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। আগামী কয়েক মাসের মধ্যে 650 সিসির ক্লাসিকও দেখতে পারেন।

আরো পড়তে পারেন

তথ্য সূত্র: eisamay.com